Monday, April 15, 2019

নিজের কিভাবে নিয়ন্ত্রণে করবেন? ধৈর্য্য হারাবেন না
ZahangirAlam :  মানুষিক অশান্তি সাথে বেকারত্ব ও পড়াশোনা কিভাবে নিজের নিয়ন্ত্রণ করবেন? এর জন্য ভাল আপনাকে যে অনুকরণগুলো অনুসরণ করতে হবে তা আমি সংক্ষেপে আলোচনা করবো।আপনি অতীত থেকে শিক্ষা নিতে পারেন? প্রত্যেক সফলবান ব্যক্তি পেছনে অনেক পরিশ্রম জরিত । মানুষ সাফল্য লাভ করে অনেক চেষ্টা ও কঠোর পরিশ্রমের মাধ্যমে। আপনি চেষ্টা করুন - আপনি বলেতে পারেন? আপনার কাছে টাকা বা সুযোগ কোনটি নেই ! তাহলে আপনি কি করবেন ?

এর পরও আমি বলব আমি অাপনার সামর্থ্য  অনুযায়ী চেষ্টা করেন। কোন কিছু ক্ষুদ্র থেকেই সৃষ্টি হয়।কথা আছে মানুষের চেষ্টা কখনো বৃর্থা যায় না।মানুষ যে কর্ম  করুন। ভাল কাজ করলে সে ভাল ফল পাবে আর মন্দ কাজ করলে মন্দ ফল পাবে। সময়ের সাথে মিল রেখে আপনি নিচের কথা গুলো ফলো করার চেষ্টা করুন । দেখবেন আপনার সমস্যা সমাধান হয়ে যাবে। কথায় আছে :

ধৈর্য এমন একটি গাছ, যার সারা গায়ে কাটা কিন্তু ফল অত্যন্ত মজাদার -  আল হাদিস

১. আপনি হয়তো বা বেকার অবস্থায় দিন কাটাচ্ছেন দিন দিন বয়স বৃদ্ধি পাচ্ছে পরিবার থেকে চাপ আসছে.. কিভাবে  নিজেকে নিয়ন্ত্রণ করবেন?

উত্তর : চাকরির জন্য প্রস্তুতি নিন সাথে মুটিভেশনাল ভিডিও দেখেন। আপনার মনের জোর বৃদ্ধি পাবে। অবসরে পার-টাইম জব নিজে পারেন। জবের জন্য “বিডি জব” চেষ্টা করুন। অলাইনেও কাজ করে আপনি খুব সহজেই আয় করতে পারেন।

২. অর্থনৈতিক সমস্যা কিভাবে নিজেকে প্রতিষ্ঠিত করব?
উত্তর : অনেক সরকারী প্রতিষ্ঠান আছে যেখানে বিনামূলে প্রশিক্ষন ও ভাতা প্রদান করা হয়। প্রতিষ্ঠান গুলোতে প্রশিক্ষণ নেওয়া অবস্থায় আপনি আপনার দক্ষতা দিয়ে কোন একটি প্রতিষ্ঠানে সহজেই প্রবেশ করতে পারেন।

“বিস্তারিত লিংকের মাধ্যমে জানতে পারবেন”  মোটিভেশনাল ভিডিও  আশা করি আপনি অনুপ্রাণিত হবেন।।

৩. অবসয় সময়ে নিজের কিভাবে নিয়ন্ত্রণ করবেন?
উত্তর : বাংলাদেশে অনেক সাংস্কৃতিক প্রতিষ্ঠান আছে যেখানে বিনামূলে আপনি সাংস্কৃতি চর্চা করতে পারেন। তার মধ্যে বাংলাদেশ শিল্পকলা একাডেমি, বিশ্ব সাহিত্য কেন্দ্র ।

I will give priority to your opinion. You can share business or online income with me. You can connect with me through the links below. Give your opinion.

0 comments:

Post a Comment

Contact Us

Phone :

+88 00000 000 000

Address :

Jamalpur, Mymensingh,
Bangladesh

Email :

zahangiralamjp@gmail.com