Friday, February 21, 2020

টাখনুর নিচের পড়া নিয়ে বৈজ্ঞানিক ব্যাখ্যা ও হাদিসের আলোকপাত?
বন্ধুরা আমাদের অনেকেরই ধারণা সুন্নত পালন করলে নাকি আছে না করলে অসুবিধা নেই । নামাজ-রোজা ঠিক থাকলেই হলো কিন্তু এমন কিছু সুন্নত রয়েছে যা পালন করা খুবই জরুরি যেমন, দাড়ি রাখা পুরুষদের ক্ষেত্রে পায়ের টাখনুর উপর কাপড় পরিধান করা ইত্যাদি এগুলো হলো সেই সুন্নত যা ছেড়ে দিলে কঠিন গুনাহের সম্মুখীন হতে হবে এবং এইসব যথাযথভাবে পালন না করলে জাহান্নামের শাস্তি ভোগ করতে হবে । আমরা আল্লাহ তাআলা হুকুম দিয়েছেন সেই হিসেবে আমরা এসব সুন্নত পালন করে থাকি । এটিতে বৈজ্ঞানিকভাবে কোন ফায়দা থাক বা না থাক ।
এটা আমরা দেখি না তো বন্ধুরা তারপরেও এই লেখাটিতে আমি আলোচনা করব । পায়ের টাখনুর উপরে কাপড় পরাতে কি উপকার রয়েছে ? বৈজ্ঞানিকভাবে যে আদেশটি প্রিয় নবী হযরত মুহাম্মদ সাঃ বলে গিয়েছিলেন আজ থেকে চোদ্দশ বছর আগে । আমাদের প্রিয় নবী হযরত মুহাম্মদ সাঃ বলেছেন, পুরুষদের নিচের অংশের পরিধেয় পোশাকের যে অংশ নিতে ঝুলানো থাকে । সেই অংশটা জাহান্নামে যাবে আরেকটি হাদীসে রয়েছে যে ব্যক্তি গর্ভের সহিত তার কাপড় টাখনুর নিচে পড়ে সেই ব্যক্তিকে মহান আল্লাহতায়ালা কেয়ামতের দিন দৃষ্টিপাত করবেন না । এখানে আল্লাহর রাসূল সাল্লাল্লাহু আলাইহি ওয়াসাল্লামের কথাটা একটু বোঝার চেষ্টা করি। মিথ্যা বললে জাহান্নামে যেতে হবে এমন কথা রাসুল সাঃ বলেন নি । অথচ মিথ্যা বলা মহাপাপ করলে জাহান্নামে যেতে হবে এমন কথা রাসুল সাঃ কোন জায়গায় বলেননি । একটু খেয়াল করে দেখুন অন্যদের ক্ষেত্রে আল্লাহর রাসূল সাঃ যে কথা বলেননি যে এই কাজের জন্য সরাসরি জাহান্নামে যেতে হবে । কিন্তু যে পুরুষের টাখনুর নিচে ঝুলিয়ে কাপড় পরিধান করবে তার ক্ষেত্রে আল্লাহর রাসূল সাঃ বলেছেন সরাসরি বলেছেন জাহান্নামী সুতরাং পেন্ট বা কাপড় পরা যাবে না তো বন্ধুরা এখন আসি এত গুরুত্ব দেওয়া হল কেন ? ইসলামের এ পর্যন্ত যত আদেশ নিষেধ রয়েছে তা মানব জাতির কল্যাণের জন্যই রয়েছে যা মানুষের জন্য ক্ষতিকর এরকম কোনো আদেশ আজ পর্যন্ত পাওয়া যায়নি উপর কাপড় পরিধান করলে এতে আলো বাতাস লাগে তার ভেতরে সেক্সুয়াল হরমোন বৃদ্ধি পায় টাখনুর নিচে কাপড় পরিধান করলে যৌন শক্তি হ্রাস পায় । পুরুষের টাখনুর নিচে কাপড় পড়লে তাদের যৌন শক্তি কমে যাওয়ার পাশাপাশি বিভিন্ন শারীরিক ক্ষতি হয় । কেননা টাখনুর মধ্যে বিভিন্ন এনজাইম থাকে যেগুলো আলো-বাতাস না পেলে কর্মক্ষমতা হারিয়ে ফেলে। এটি শুধু পুরুষদের ক্ষেত্রে নারীদের ক্ষেত্রে ঠিক এর উল্টো নারীরা টাকার নিচে কাপড় না বললেও সমস্যা দেখা দিবে। ইসলামে নারীদের নিচে কাপড় পরিধানের কথা বলা হয়েছে । নবী করিম সাঃ এর হাদিসের রয়েছে নারীদের নিচে কাপড় পরিধানের কথা । বন্ধুরা, হাকিম তারেক সাহেব তিনি এ সম্পর্কে লিখতে গেলে তিনি বলেন আমি আমেরিকায় কোন কাজের জন্য নিশিগঞ্জ দিয়েছিলাম তখন আমার এক বন্ধু আমাকে কিছু দেখানোর জন্যে একটি হেল্প সেন্টারে নিয়ে যায় এবং আমরা যখন সেই হেল্প সেন্টারে পৌ্চ্ছায় সেটা অনেক বড় ছিল এবং এখানে অনেক দোকান ছিল সেখানে আমরা ঘুরতে ঘুরতে একটি দোকানে পৌছালাম সেখানে লেখা ছিল আপনার প্যান্টের উপর পরিধান করুন । তখন আমি জিজ্ঞাসা করলাম এটা কি কোন মুসলমানের সেন্টার আমার বন্ধু বলল না এটা একটি খ্রিস্টানদের রিসার্চ সেন্টার। যেখানে মানুষের স্বাস্থ্যের উপর রিচার্জ করা হয় । আজকে আমরা মুসলমানরা খ্রিস্টানদের স্টাইল করতে গিয়ে আমরা তাদের অনুসরণ করছি কিন্তু যেখানে সুন্নতের উপর আমল করা আমাদের উপকার সেটা থেকে আমরা বের হয়ে গিয়েছি।

I will give priority to your opinion. You can share business or online income with me. You can connect with me through the links below. Give your opinion.

0 comments:

Post a Comment

Contact Us

Phone :

+88 00000 000 000

Address :

Jamalpur, Mymensingh,
Bangladesh

Email :

zahangiralamjp@gmail.com